রাশিফল বস্তুতঃ পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। এস্ট্রস্যাজ.কম এ দেওয়া এই দৈনিক রাশিফলে আমরা সঠিক জ্যোতির্বিজ্ঞানের আধারে ভবিষ্যফল লিখি। এইরকম সাপ্তাহিক রাশিফলে আমরা সূক্ষ্মতম জ্যোতিষীয় গণনার ধ্যান রাখি। যদি মাসিক রাশিফলের কথা বলি তো মানদণ্ড এটার ক্ষেত্রেও প্রযোজ্য। বার্ষিক রাশিফলে আমাদের বিদ্যবান তথা অনুভবী জ্যোতিষীরা সারাবছরের সমস্ত গ্রহদের পরিবর্তন, গোচর এবং অন্য ব্রহ্মান্ডীয় গণনার মাধ্যমে বর্ষের বিভিন্ন দৃষ্টিকোণ যেমন স্বাস্থ্য, বৈবাহিক জীবন ও প্রেম, ধন-ধান্য ও সমৃদ্ধি তথা চাকুরী-পেশা এর মতো সমস্ত বিষয়ে পূর্ণ বিবেচনা করেছেন। বিশেষতঃ আজকের রাশিফল আপনাকে বলবে আজকের দিনে কোন জিনিসের প্রতি অধিক ধ্যান রাখতে হবে আর কোন ক্ষেত্র থেকে আপনাকে বেঁচে চলতে হবে, আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কি বাধা আসতে পারে। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

August 2019 - আপনার এই মাস কেমন যাবে ---


মেষ

মাসের প্রথম দিকে কোনও খরচ বাড়তে পারে। প্রেমে অশান্তির যোগ রয়েছে। প্রতিবেশীর সঙ্গে কোনও বিবাদে যাবেন না। গান বাজনা নিয়ে যাঁরা কাজ করেন, তাঁদের জন্য কোনও সুযোগ আসতে পারে। নতুন কোনও বন্ধুর জন্য আনন্দ। স্ত্রীর কোনও কাজের জন্য শান্তি মিলতে পারে। আর্থিক চাপ থাকবে।  কোনও মহিলার জন্য বাড়িতে বিবাদ বাধতে পারে। নেশা থেকে একটু দূরে থাকুন। ব্যবসায় ভাল কিছু ঘটতে পারে। চাকরির জায়গায় কোনও উন্নতির যোগাযোগ। অযথা ব্যয় বাড়তে পারে। কোনও কাজে বার বার চেষ্টা করা বৃথা হবে। শরীরে কোনও কষ্ট অবহেলা করবেন না। আইনি কোনও কাজের জন্য ভাল সুযোগ আসতে পারে। বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে। বাড়িতে কোনও বিবাদের জন্য মানসিক কষ্ট। ব্যবসায় একটু শান্তি পেতে পারেন। বিবাহের ব্যাপারে কোনও যোগাযোগ আসতে পারে। মাসের শেষের দিকে একটু সাবধানে থাকুন, কোনও বিপদ আসতেচলেছে। কোনও আত্মীয়ের সঙ্গে বিবাদ হতে পারে। মাসের শেষের দিকে বিবাহিত জীবনে সুখের খবর আসতে পারে।


বৃষ

সারা মাস কোনও কাজে ব্যস্ত থাকতে হবে। বেকারদের চাকরির শুভ যোগাযোগ আসতে পারে। বাবার সঙ্গে কোনও তর্ক হওয়ার জন্য ক্ষতি হতে পারে। ভ্রমণে কোনও বাধা আসতে পারে। মাসের মধ্য ভাগে সারা দিন কোনও প্রিয় জনের সঙ্গে থাকার জন্য আনন্দ। খেলাধূলায় শুভ পরিবর্তন। পেটের কোনও সমস্যা হতে পারে। মা-বাবার সঙ্গে কোনও ছোট কারণে বিবাদ। মাসেরমধ্য ভাগে ব্যবসায় বাড়তি যোগাযোগ আসতে পারে। কিছু পাওনা আদায় হতে পারে। সম্পত্তির ব্যাপারে চাপ বাড়বে। কারও উপকারের জন্য খরচ। ব্যবসায় কিছু উন্নতি হতে পারে। মাসের শেষের দিকে সংসারে একটু শান্তি দেখতে পাবেন। চাকরির জায়গায় জটিলতা আসতে পারে। বুদ্ধির ভুলের জন্য চাপ আসতে পারে। ব্যবসায় মহাজনের সঙ্গে বিবাদ। বাড়িতে অনেক বন্ধু আসতে পারে। মাসের শেষের দিকে শরীর নিয়ে কোনও কষ্ট। বুদ্ধির জোরে শত্রু জয়। ভাই-বোনে সম্পত্তি নিয়ে বিবাদ। প্রেমের সম্পর্কে উন্নতি হতে পারে। বাড়িতে কোনও অতিথি আসতে পারে। এই মাসে ক্ষতির আশঙ্কা রয়েছে, একটু সাবধান থাকুন।


মিথুন

এই মাসে কোনও মিথ্যা অপবাদ জুটতে পারে। প্রেমে আনন্দ লাভ। বাড়তি কোনও খরচের জন্য বাড়িতে অশান্তি।আত্মীয় শোক নিয়ে দুশ্চিন্তা। ব্যবসা মধ্যম প্রকার যাবে। শত্রুর আক্রমণ থেকে একটু সাবধান থাকুন। জমি ক্রয় বিক্রয়ে প্রচুর লাভ হতে পারে। পড়াশোনায় খারাপ কিছু ঘটার আশঙ্কা। কোনও কাজের জন্য নিচু হতে হবে। মাসের মধ্য ভাগে বিবাদের আশঙ্কা। ব্যবসায় লাভের পরিমাণ বাড়তে পারে। কোনও বাজে কথা বলবার জন্য অনুশোচনা। জ্যোতিষ চর্চা থেকে আনন্দ।কোনও জায়গা থেকে অর্থ আসতে পারে। শরীরের কোনও কষ্ট বাড়বে। কোনও মহিলার দ্বারা ক্ষতি হওয়ার আশঙ্কা। বাড়তি কোনও খরচের জন্য চাপ। কোনও খরচ বার বার হওয়ার আশঙ্কা। বাড়িতে সকলে মিলে ভ্রমণে আনন্দ বৃদ্ধি। এই মাস বিবাহিত জীবনে সুখের সময়। আইনি কোনও কাজে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য। সন্তানের ব্যবহারে মনে বিষণ্ণ ভাব। বাড়িতে কোনও শুভ সংবাদ আসতে পারে। সেবা জাতীয় কোনও কাজে শান্তি।


কর্কট

মাসের শুরুতে ব্যবসায় ব্যয় বাড়বে। বাড়িতে নতুন অতিথি আসার যোগ। কৃষি কাজে সাফল্য আসতে পারে। মাথার যন্ত্রণা বাড়বে। পড়াশোনায় কোনও অসুবিধা হতে পারে। এই মাসে বেড়াতে না যাওয়াই ভাল হবে, সমস্যা বাড়তে পারে। কাজের জন্য সংসারে অশান্তি। শরীর ও মনে কষ্ট বাড়তে পারে। ব্যবসায় শত্রুর দ্বারা ক্ষতির আশঙ্কা। স্ত্রীর জন্য খরচ বাড়তে পারে। মাসের মধ্য ভাগে অভাবের পরিমাণ বাড়তে পারে। স্বামী-স্ত্রী বিবাদ বিচ্ছেদ পর্যন্ত যেতে পারে। অসৎ কোনও কাজের জন্য মানসিক কষ্ট বাড়তে পারে। ব্যবসায় কিছু পরিবর্তন হওয়ার সম্ভাবনা। কর্মস্থানে উন্নতির সুযোগ আসতে পারে। আর্থিক ব্যাপারে কোনও সুবিধা পেতে পারেন। বাড়িতে কোনও কাজের জন্য সম্মান নষ্ট। গঠনমূলক কোনও কাজের জন্য উন্নতি। বাড়িতে কারও থেকে দুঃখ আসতে পারে। মাসের শেষের দিকে বন্ধুর জন্য কোনও কষ্ট হতে পারে। কোনও ভাল কাজে সাফল্য লাভ। ব্যবসায় উন্নতি বাড়বে।


সিংহ

এই মাসে সংসারে সুখ শান্তি বজায় থাকবে। সন্তানদের জন্য চিন্তা বাড়তে পারে। ব্যবসা বা কর্মক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন এবং খুব বুঝে কথা বলুন। মাসের মধ্য ভাগে হিসেব করে চললেও খরচ হতে পারে। শারীরিক ক্ষমতা অনুযায়ী কাজ করুন, অসুস্থ হওয়ার আশঙ্কা আছে। সতর্ক না থাকলে কর্মক্ষেত্রে সম্মানহানি হওয়ার যোগ আছে। এই মাসে কোনও মহৎ ব্যক্তি আপনাকে যেচে উপকার করতে পারেন। চাকরিতে বদলি হওয়ার যোগ দেখা যাচ্ছে। ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। ব্যয় বেশি হওয়ায় বাড়িতে অশান্তি বাধতে পারে। বন্ধুর পাশে দাঁড়াতে না পারায় মনে দুঃখের ছায়া। অতিরিক্ত পরিশ্রমে রক্তচাপ বৃদ্ধি পেতে পারে। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা সফল হতে পারে। বাড়ির কোনও ব্যাপারে বেশি গুরুত্ব না দেওয়াই ভাল। পরিশ্রম করেও তার ফল স্বরূপ কিছু পাবেন না। কোনও বিষয়ে সংশয় নিয়ে স্ত্রীর সঙ্গে ঝামেলা বাধতে পারে। মাসের শেষের দিকে ব্যবসায়ীদের ব্যবসায় অগ্রগতি। উচ্চশিক্ষায় সময়টা বিশেষ ভাল নয়। মায়ের শারীরিক অবনতি।


কন্যা

এই মাসে পদোন্নতির ফলে বিদেশ যাত্রার যোগ দেখা যাচ্ছে। বন্ধুর কাছ থেকে কিছু উপহার পেতে পারেন। শরীরে কোথাও চোট লাগতে পারে। এই মাসে ব্যবসায়ীরা কর্মচারীকে চোখে চোখে রাখুন। যাঁরা বিবাহের কথা ভাবছেন, তাঁদের নিয়ে আলোচনা বাড়তে পারে। পদার্থবিদ্যা নিয়ে যাঁরা লেখাপড়া করছেন, তাঁরা সাফল্য পাবেন। লিভারের সমস্যায় ভোগান্তি। মাসের মধ্য ভাগে সংসারে অশান্তি মিটে যাবে। এই মাসে কারও কাছে অপদস্ত হতে পারেন। কর্মস্থলে ঝামেলা কেটে যেতে পারে। বন্ধুর কাছ থেকে সাহায্য পেতে পারেন। বাড়িতে অতিথি সমাগমে মনে আনন্দের সৃষ্টি। হঠাৎ বিষয় সম্পত্তি প্রাপ্তি যোগ। অপ্রিয় সত্যি কথা বলায় বিপত্তি আসতে পারে। প্রেমে বাধা মিটে গিয়ে সুখের সময় আসতে চলেছে। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। মাসের শেষের দিকে কোনও ভুল সিদ্ধান্ত আপনার ভাল সময়কে নষ্ট করতে পারে। সংসারে প্রচুর ব্যয় হতে পারে। অকারণে আত্মীয়ের সঙ্গে ঝগড়া হতে পারে। মামলা মোকদ্দমায় জিতে যাওয়ার সম্ভাবনা। স্নায়বিক ভোগান্তির যোগ।


তুলা

এই মাসে খুব ভাল কাজে সাফল্য আসতে পারে। তবে বাড়িতে স্ত্রীর সঙ্গে বিবাদের আশঙ্কা। সামাজিক কাজে জনপ্রিয়তা বাড়তে পারে। শরীরে কোনও কষ্ট বৃদ্ধি। ব্যবসায় অশুভ কিছু ঘটতে পারে। সাংসারিক বিবাদ কাজের প্রতি অনিহা আনতে পারে। বাবার সঙ্গে কোনও বিশেষ আলোচনা। শত্রু ব্যাপারে সাবধান থাকুন। মাসের মধ্য ভাগে প্রেমের জন্য বড়দের সঙ্গে বিবাদ বাধতে পারে। বাড়িতে কোনও বাজে খবর আসতে পারে। চাকরির জায়গায় উচ্চপদস্থ ব্যক্তির থেকে অপমানিত হতে পারেন। পড়াশোনার জন্য ভাল সময়। কর্মস্থানে নতুন কিছু শুরু করতে পারেন। বাজে সঙ্গে থাকার জন্য বাড়িতে অশান্তি। প্রেমে বিরহ যন্ত্রণা বাড়তে পারে। মাসের মধ্য ভাগে লটারি বা ফাটকা প্রাপ্তি হতে পারে। ব্যবসায় বাড়তি কোনও খরচ হওয়ার আশঙ্কা। কারও গঞ্জনা ভোগ করতে হবে। ভ্রমণে বাধা আসতে পারে। পাওনা টাকা আদায় নিয়ে বিবাদ। পায়ে আঘাত লাগতে পারে। বুদ্ধির ভুলে বিপদ আসতে পরে। কারও উপকার করায় সম্মান বাড়বে। কাজে ব্যস্ত থাকতে হবে সারা মাস। বাজে কোনও খরচ হতে পারে মাসের শেষের দিকে।


বৃশ্চিক

ব্যবসায় শুভ কিছু ঘটতে পারে। আইনি কোনও কাজে সাফল্য আসতে পারে। কারও ব্যবহারে মানসিক কষ্ট। নতুন কোনও কাজের চেষ্টা। শেয়ার বা ফাটকা ব্যবসায় ক্ষতির আশঙ্কা। দূরের কোনও বন্ধুর খবর আসতে পারে। চিকিৎসার জন্য খরচ বাড়বে। প্রেমে চাপ বাড়তে পারে। সকালের দিকে মাথার যন্ত্রণা বাড়তে পারে। কর্মক্ষেত্রে মহিলার সঙ্গে বিবাদ। পড়াশোনার জন্য খরচ বাড়তে পারে। বাবার সঙ্গে বিবাদের জন্য মানসিক চাপ। বাতের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। নতুন কোনও বন্ধুর জন্য আনন্দ। বিবাহে কোনও বাধা পড়তে পারে। বাড়তি কথার জন্য বিবাদ আসতে পারে। মাসের মধ্য ভাগে কোনও জটিল সমস্যার সমাধান হতে পারে। প্রিয় জনের প্রতি রাগ বাড়তে পারে। চাকরির স্থানে চিন্তার কিছু ঘটতে পারে। ভ্রমণে খরচ বাড়তে পারে। কোনও ছোট অশান্তি আজ অনেক দূর যেতে পারে। লোভ বাড়ার জন্য বিপদের আশঙ্কা। ব্যবসায় কোনও চাপ নিয়ে আলোচনা। মাসের শেষের দিক সম্পত্তি কেনা বেচার আদর্শ সময়।


ধনু

মাসের প্রথমে ব্যবসায় অর্থ আসতে পারে। কাজের চাপের জন্য উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে বিবাদ। স্ত্রীর সঙ্গে তর্ক না করাই ভাল হবে। ভাল ব্যবহারের জন্য অন্যকে প্রভাবিত করতে পারবেন। মাসের প্রথম থেকে শেষের দিকে ব্যবসা ভাল হবে। মনের ইচ্ছা পূরণ হওয়ার দিন। সন্তানের জন্য খরচ বাড়তে পারে। বাড়িতে প্রতিবেশী আসার যোগ। প্রিয় জনের খারাপ কাজের জন্য বাড়িতে বিবাদ। ব্যবসায় কোনও ক্ষতি হতে পারে। বাড়তি খরচের জন্য সংসারে বিবাদ। মুখের কোনও রোগ বাড়তে পারে। এই মাসে কারও সুবিধার জন্য কোনও কাজ করতে হবে। বাড়িতে অহেতুক অশান্তি। আর্থিক দিক থেকে দিনটি ভাল। সকলে মিলে দূরে ভ্রমণ। বাড়তি খরচের জন্য সঞ্চয় কম হবে। কবিদের জন্য খুব খারাপ সময়। সংসারে ব্যয় বাড়তে পারে। গরিব মানুষকে সাহায্য করে আনন্দ। ব্যবসায় শুভ খবর আসতে পারে। রক্তচাপ নিয়ে চিন্তা থাকবে। মানসিক চাপ থাকবে। ব্যবসায় ঋণ থেকে মুক্তি পেতে পারেন। মাসের শেষের দিকে আর্থিক ব্যাপারে ভাল যোগাযোগ আসতে পারে। বাবার শরীর নিয়ে চিন্তা থাকবে।


মকর

মাসের প্রথমে কোনও বিবাদ আদালত পর্যন্ত যেতে পারে। দামি ভোজনের জন্য খরচ বাড়তে পারে। প্রিয় জনের থেকে ভালবাসা পাবেন। গাড়িচালকদের জন্য ভাল সময়। মাসের কোনও একটা সময়ে শারীরিক অবস্থা একটু খারাপ থাকায় কর্মে ক্ষতির আশঙ্কা। সহিষ্ণু স্বভাবের জন্য ব্যবসায় শান্তি। চিকিৎসার জন্য প্রচুর খরচ হতে পারে। সামাজিক সম্মান বৃদ্ধি। সকালের দিকে কোনও স্বপ্ন পূরণ হতে পারে। প্রেমে বিবাদ মিটে যেতে পারে। কোমরের নীচে যন্ত্রণা বাড়বে। কাজের চাপে সংসারে সময় না দেওয়ার জন্য বিবাদ। স্ত্রী সন্দেহবাতিক হওয়ার জন্য বাড়িতে অশান্তি। ব্যবসায় কিছু পাওনা আদায় হতে পারে। চাকরির জায়গায় কাজের চাপ বাড়বে। পড়াশোনায় বাধা আসতে পারে। নিজের কাজের জন্য সুনাম অর্জন করতে পারেন। খুব কাছের কারও জন্য পারিবারিক অশান্তি। দামি কিছু প্রাপ্তি হতে পরে। সন্তান স্থান শুভ। ভাল কোনও খবর পাওয়ার জন্য মন বিচলিত হতে পারে। কর্মে একটু জটিলতা থাকলেও সাফল্য থাকবে। প্রতিবেশীদের সাহায্য করতে গিয়ে অপমান জুটতে পারে।


কুম্ভ

এই মাসে দূরে কোথাও পরীক্ষার খবর আসতে পারে। প্রেমে ঝগড়া মিটে গিয়ে ফের দু’জনের মিল। কর্মক্ষেত্রে বুদ্ধির ভুলে ক্ষতির আশঙ্কা। গুরু জনদের সঙ্গে বিবাদে মানসিক কষ্ট। আইন সংক্রান্ত ঝামেলা থেকে মুক্তি। বাড়িতে অতিথি সমাগম। সাহিত্য-কলার সঙ্গে যুক্তদের সন্মান প্রাপ্তি যোগ। মাসের মধ্য ভাগে কর্ম স্থানে শুভ, অশুভ একাধিক ঘটনা ঘটবে। স্ত্রীর সঙ্গে অশান্তির ফলে মানসিক কষ্ট। পূজাপাঠে মানসিক শান্তি। কর্মচারীর ছলনায় ব্যবসা ডুবে যাওয়ার আশঙ্কা। মাসের মধ্য ভাগে সংসারে শান্তি থাকবে। পুরনো পাওনা আদায় হতে পারে। অতিরিক্ত কৃপণতায় সংসারে কলহ বাধতে পারে। মায়ের সঙ্গে কোথাও ভ্রমণ হতে পারে। আয়ের থেকে বেশি ব্যয়ের ইচ্ছা দেখা যাবে। কোনও কারণে অযথা হয়রানি হতে পারে। শত্রুর সঙ্গে আপস করুন। সংসারে শান্তি বজায় থাকবে। বন্ধুর সঙ্গে ভ্রমণের যোগ রয়েছে। কর্মস্থানে নতুন করে দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কোনও কারণে শরীরে আঘাত পাওয়ার আশঙ্কা। মনে ব্যাকুলতা বৃদ্ধি পেতে দেবেন না। গুরুত্বপূর্ণ কাজ থাকলে সেরে ফেলুন। এই মাসে পারিবারিক ভ্রমণ হতে পারে।


মীন

বিপদে কারও সাহায্য পাবেন না। তর্ক বেশি না করাই ভাল হবে। কোনও ভাল কাজে গিয়ে নিরাশ হয়ে ফিরে আসতে হতে পারে। সমাজের কোনও কাজে সম্মান বাড়তে পারে। প্রেমের জন্য কিছু প্রাপ্তি হতে পারে। পেটের সমস্যা বাড়বে। সংসারে বিবাদ বৃদ্ধি পেতে পারে, কিন্তু মাথা গরম করবেন না। প্রেমের জন্য বাবা-মায়ের কথায় মনের কষ্ট বাড়তে পারে। মাসের মধ্য ভাগে আশা ভঙ্গ হতে পারে। সঙ্গীত চর্চায় অগ্রগতি। নতুন কোনও উপার্জনের ভাবনা চিন্তা করতে হতে পারে। শত্রুর চাল ভেস্তে দিতে সক্ষম হবেন। প্রেমের জন্য সময়টা খুব উপযুক্ত। শরীরের কোনও অংশে আঘাত বা চোট লাগতে পারে। বাড়ির গুরু জনদের পরামর্শে ব্যবসায় প্রচুর লাভ হতে পারে। পড়াশোনায় অন্যমনস্ক হওয়ার ফলে অশান্তি। বাড়িতে অতিথি সমাগম হতে পারে। আজ নিজের পাওনা আদায় করতে সক্ষম হবেন। কর্মচারীদের সঙ্গে অযথা তর্কে গেলে ব্যবসায় ক্ষতির আশঙ্কা। খেলাধূলায় নাম করার খুব ভাল সময়। মাসের শেষের দিকে বন্ধুর জন্য পারিবারিক অশান্তি বাধতে পারে। সন্তানদের জন্য চিন্তা বাড়বে।